কর্ণফুলী উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ‘শুদ্ধ বৃত্ত’।

 

গাছ লাগাই ভুরি ভূরি, তপ্ত বায়ু শীতল করি এই প্রতিপদ্যকে সামনে রেখে সামাজিক সংগঠন ‘শুদ্ধ বৃত্ত’ এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

সংগঠনটির উদ্যোগে দক্ষিণ চট্টগ্রামের প্রবেশদ্বার কর্ণফুলী উপজেলা পরিষদের সংলগ্নে ক্রসিং চত্বরে বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা লাগান সংগঠনটির সদস্যরা। গাছ লাগাতে পেরে খুশি সংগঠনের সদস্যরা বলেন গাছ আমাদের প্রাকৃতিক বন্ধু, আমরা এই গাছের রোপন করে পরিচর্যা করবো। গাছ বড় হয়ে আমাদের অক্সিজেনসহ ফল ফুল দিয়ে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করবে। উপস্থিত এলাকাবাসী বৃক্ষরোপণের এই উদ্যেগকে স্বাগত জানিয়ে বলেন, ‘শুদ্ধ বৃত্ত ‘ সংগঠনকে আমরা আন্তরিকভাবে ধন্যবাদ জানাই, এই সময়োপযোগী উদ্যেগ গ্রহন করার জন্য।

উপস্থিত চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সহ-সভাপতি মোঃ ইকবাল বলেন, আমাদের সংগঠনের প্রতিটি সদস্যদের স্বপ্ন ভবিষ্যত প্রজন্মের জন্য বাসযোগ্য একটি পৃথিবী গড়ে তোলার। এজন্য বর্ষাকাল উপলক্ষে প্রকৃতির ভারসাম্য রক্ষায় ” আমরাই পারি সবুজ পৃথিবী গড়ে তুলতে।
সামাজিক সংগঠন ‘শুদ্ধ বৃত্ত ‘ পক্ষে কর্ণফুলী উপজেলা শাখার সভাপতি-মামুনুর রশিদ (মাহির) বলেন, বায়ুমন্ডলে প্রতিনিয়ত যে পরিমাণ উত্তাপ বাড়তেছে এতে বৃক্ষরোপণের কোন বিকল্প নাই।
এ সময় উপস্থিত ছিলেন-চট্টগ্রাম দক্ষিণ জেলার শাখার সহ-সভাপতি – মোঃ ইকবাল, কর্ণফুলী উপজেলা শাখার সভাপতি – মামুনুর রশিদ (মাহির), সংগঠনের সদস্য – সিরাজুল ইসলাম খোকন, মোহাম্মদ ফাহিম, জামাল উদ্দিন, সালেহ নূর, মোহাম্মদ হাসান, দিদারুল আলম রাফি, শিহাব, ইমরান, সাজ্জাদ, আবির, হিমেল, আব্দুর রহিম, জয়নাল, ইকবাল, রাকিব, নয়ন, সামি প্রমুখ।