স্বৈরাচার পতনের পর গণতন্ত্রের পথে নতুন করে অভিযাত্রা শুরু হয়েছে ইমাম হোসেন আবির

রাজনৈতিক দমন-পীড়নের শিকার ব্যাক্তিদের স্মরণে ও বিশ্ব গনতন্ত্র দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে নগরীর দুই নাম্বার গেইট বিপ্লব উদ্যানে চট্টগ্রাম মহানগর ছাত্র দলের বর্ণাঢ্য র‍্যালী পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাত্র দলের নেতা ইমাম হোসেন আবির বলেন, স্বৈরাচারের পতনের পর গণতন্ত্রের পথে নতুন করে অভিযাত্রা শুরু হয়েছে। রাষ্ট্রের অতি জরুরি কিছু সংস্কার করে দ্রুততম সময়ের মধ্যে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জন প্রতিনিধিত্বশীল সংসদ ও সরকার গঠন করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। উন্নয়ন যেমন গণতন্ত্রের বিকল্প নয়, তেমনি সংস্কারও ভোটের বিকল্প নয়।

আবির আরোও বলেন, গত ১৫ বছর এদেশের মানুষ আওয়ামী সন্ত্রাসীদের হাতে জিম্মি ছিল। আওয়ামী সরকারের অন্যায়, অবিচার ও দু:শাসনের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে পারতোনা। মানুষের কন্ঠরোধে তারা দলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিত। হামলা ও রক্তাক্ত পথ অনুসরণ করে ষড়যন্ত্রকারীরা আবারও ফায়দা লুটার চেষ্টা করছে। তারা প্রতিনিয়ত বিভিন্ন গোষ্ঠীর ছদ্মবেশে কিছু দাবি দাওয়া নিয়ে অন্তর্বর্তীকালীন সরকারকে বেকায়দায় ফেলার অপচেষ্টায় লিপ্ত। এজন্য আমাদের সজাগ থাকতে হবে। এসব সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা ছাড়া কোন বিকল্প নেই।

ছাত্র দল নেতা আবির বলেন, আমরা দীর্ঘ ১৬ বছর এই হায়েনা আওয়ামী সরকারের বিরুদ্ধে লড়াই করেছি জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য। একটি শান্তি , সৌহাদ্য ও সম্প্রীতির বাংলাদেশ গড়ার জন্য। তাই জনগণের অংশগ্রহণে একটি সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের লড়াই চলবে।

এসময় ছাত্র দলের নেতারা বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে বাংলাদেশকে ভঙ্গুর রাষ্ট্রে পরিণত করেছে। নির্বাচনকে নির্বাসনে পাঠিয়ে জবরদস্তির শাসন কায়েম করেছিল। জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিতদের শাসন ফিরিয়ে আনাই হবে রাষ্ট্রের বড় সংস্কার।

সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক চট্টগ্রাম মহানগর ছাত্র দল নেতা ইমাম হোসেন আবির এর নেতৃত্বে র‍্যালীটি, দুই নাম্বার গেইট, জি ই সি, ওয়াসার মোড়, আলমাস হয়ে কাজীর দেউরী মোড়ে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, মোঃ আমিন , মোঃ সাইফুল ইসলাম, মোঃ ইউনুস ফারুক, মোঃ রাজু আহমেদ রাসেল মো : তামিরুল ইসলাম তামজিত, মো ইরফান, মো রিয়াজ, মো পারভেজ, মো আব্দুল হালিম, অরজুন মলিক মো: দিদারুল হোসেন পারভেজ ( দিদার), মো: নাসির, মো: আনোয়ার হোসেন পিয়াস মো : সোহাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।