বাংলাদেশ সফর নিশ্চিত করলো দক্ষিণ আফ্রিকা

অক্টোবর-নভেম্বরে দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে গত আগস্টে ক্ষমতার পটপরিবর্তনকে কেন্দ্র করে দেশে রাজনৈতিক অস্থিরতার মধ্যে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠে।

তবে বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থা নিয়ে খুশি দক্ষিণ আফ্রিকা। সোমবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ সফর নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। অক্টোবরে টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ দুটি টেস্ট খেলতে আসছে তারা।

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে চার সদস্যের নিরাপত্তা প্রতিনিধি দল ঢাকায় এসেছিলেন। তারা চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের সুযোগ সুবিধাসহ নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেছেন। তাদের রিপোর্টের ওপর ভিত্তি করেই প্রোটিয়া ক্রিকেট বোর্ড সফরের সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ১৬ অক্টোবর দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে দক্ষিণ আফ্রিকা। বিসিবি দুটি টেস্টের জন্য ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামকে চূড়ান্ত করে রেখেছে। মিরপুরে ২১ অক্টোবর শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ২৯ অক্টোবর, চট্টগ্রামে।  ৩ নভেম্বর প্রোটিয়ারা বাংলাদেশ ছেড়ে যাবে।