মা ও শিশু স্বাস্থ্যসেবায় ‘শ্রেষ্ঠ সংগঠন’ হিসেবে জাতীয় পুরষ্কার পেল মমতা

বেসরকারী উন্নয়ন সংস্থা ‘মমতা’ মা ও শিশু স্বাস্থ্যসেবায় অনবদ্য অবদানের জন্য জাতীয় পর্যায়ে ‘শ্রেষ্ঠ বেসরকারি সংগঠন (ক্লিনিক)’ এর পুরষ্কার লাভ করেছে। ১১ জুলাই, বৃহষ্পতিবার রাজধানী ঢাকার বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে সরকারের পক্ষ থেকে এ পুরষ্কার প্রদান করা হয় মমতাকে। অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন এর নিকট থেকে এ পুরষ্কার গ্রহণ করেন মমতা’র পরিচালক তৌহিদ আহমেদ। মমতা ‘শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা’ হিসেবে এ পর্যন্ত ১৬ বার এই অর্জণের অধিকারী হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের সচিব মো. আজিজুর রহমান। এছাড়াও জেলা ও বিভাগীয় ‘শ্রেষ্ঠ সংগঠন’ হিসেবেও পুরষ্কৃত হয় মমতা।

শ্রেষ্ঠ সংগঠন হিসেবে জাতীয় পুরষ্কার প্রাপ্তির অভিমত প্রকাশে মমতা’র পরিচালক তৌহিদ আহমেদ বলেন, ‘বেসরকারীভাবে মা ও শিশু স্বাস্থ্য সেবায় দেশের শ্রেষ্ঠ সংস্থা মমতা, আমরা আমাদের আন্তরিক সেবা ও জনসাধারণের আস্থার প্রধান ভরসাস্থল হিসেবে নিরলসভাবে কাজ করে আসছি। মমতা এখন শুধু চট্টগ্রামে নয় বরং সারাদেশের মধ্যে একটি বিশ্বস্থ ও আস্থাভাজন প্রতিষ্ঠান। সরকারের নিকট হতে এ পুরষ্কার প্রাপ্তি আমাদের তথা চট্টগ্রামবাসীর জন্য গৌরব। সমস্ত চট্টগ্রামবাসী এর পুরষ্কারের কৃতিত্বের দাবীদার।’
এই গৌরবোজ্জ্বল মুহুর্তে মমতা তার সকল স্তরের কর্মকর্তা ও কর্মীদের বিশেষত; কন্সাল্ট্যান্ট, মেডিকেল অফিসার,প্যারামেডিক, নার্স, সুপারভাইজার, স্বাস্থ্যকর্মী ও আউট্রিচ ওয়ার্কারসহ সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করছে।