চন্দনাইশে টপ সয়েল কাটায় দেড় লাখ টাকা জরিমানা

চন্দনাইশ প্রতিনিধি :
চট্টগ্রামের চন্দনাইশে অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল (ভূমির উপরিস্তর) কাটার অপরাধে মোঃ তুহিন নামের এক ব্যক্তিকে দেড় লাখ টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত চন্দনাইশ উপজেলার চন্দনাইশ পৌরসভাস্থ ৫নং ওয়ার্ড দক্ষিণ হারলায় একটি এবং কাঞ্চনাবাদ ইউনিয়নের পূর্ব এলাহাবাদে একটি মোট ২টি পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা।
সহকারী কমিশনার (ভূমি) বিষয়টি নিশ্চিত করে বলেন, ফসলি জমির মাটি কেটে বিক্রি করার অপরাধে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০’ অনুযায়ী চন্দনাইশ পৌরসভার ৬নং ওয়ার্ড হারলার নুরুল ইসলামের ছেলে মোঃ তুহিন (৪০)’কে অপরাধ স্বীকার করায় ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা এবং তার স্ক্র্যাভেটরটি অভিযান স্থল থেকে দ্রুত সরিয়ে নিতে নির্দেশ দেন। অপরদিকে কাঞ্চনাবাদ ইউনিয়নের পূর্ব এলাহাবাদে অভিযুক্তরা পালিয়ে যাওয়ায় তাৎক্ষনিক কাউকে পাওয়া না গেলেও একটি স্ক্র্যাভেটর ঘটনাস্থলে জব্দ করা হয়। তাই পূর্ব এলাহাবাদে জব্দকৃত স্ক্র্যাভেটরটি কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মেম্বার খুরশিদা বেগমের জিম্মায় দেয়া হয়।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন চন্দনাইশ থানা পুলিশ ও ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারিগণ।