বিআরটিএ চট্টগ্রামের জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

“ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্যে আজ পালিত হল জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৪ । এই উপলক্ষে বিআরটিএ-চট্টগ্রামের উদ্যোগে আজ (২২ অক্টোবর) মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসূচি সমূহ পালিত হয়েছে।

 

কর্মসূচির আওতায় ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজে সকাল ১০টা থেকে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

 

বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. মাসুদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (ট্রাফিক-উত্তর)-এর এডিসি কীর্তিমান চাকমা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রাম সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি, ইস্পাহানি পাবলিক স্কুল

 

এন্ড কলেজের রেক্টর লে. কর্নেল মোহাম্মদ মঈনুল ইসলাম চৌধুরী উপ-পরিচালক (অব.), ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল  আহমেদ শাহিন আলরাজী।

 

আরো উপস্থিত ছিলেন বিআরটিএ, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং) সৈয়দ আইনুল হুদা চৌধুরী এবং বিআরটিএ, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) রায়হান আক্তার উর্থী ।

 

এউপলক্ষে স্কুল প্রোগ্রাম পরবর্তী নগরীর নিউমার্কেট মোড়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৪ উপলক্ষ্যে বিআরটিএ, সিএমপি ট্রাফিক বিভাগ, বিআরটিসি, সড়ক ও জনপদ বিভাগ, পরিবহন মালিক প্রতিনিধি, পরিবহন শ্রমিক প্রতিনিধি ও নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর সমন্বয়ে একটি রোড শো হয়। এছাড়া সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোটরযান চালক, মোটরযান মালিক, মোটরযানের যাত্রী, পথচারী ও অভিভাবকদের মাঝে বিভিন্ন সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয় এবং বিভিন্ন যানবাহনে সচেতনতামূলক স্টিকার লাগানো হয় ।

 

এছাড়া দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগরীতে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমূলক মাইকিং কার্যক্রম এবং নগরীর প্রবেশদ্বার ফৌজদার হাটে ভ্রাম্যমান আদালত কার্যক্রম চলমান রয়েছে ।