‘ষড়যন্ত্র শেষ হয়নি, ভোটের কোনো নিশানা দেখা যাচ্ছে না’ 

বিএনপির সহআন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, ’৭৫ -এর পর দেশের মানুষ যেভাবে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল তেমনি ৫ আগস্ট শেখ হাসিনার পতনের পর ঘরে ঘরে মানুষ মুক্তি পেয়েছে। তবে ষড়যন্ত্র এখনো শেষ হয়নি উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষ এই ষড়যন্ত্র কিছু কিছু টের পাচ্ছে। ভোটের কোনো নিশানা দেখা যাচ্ছে না।

রোববার (২০ অক্টোবর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর প্রথম গেট এলাকায় তার প্রয়াত পিতা ভাষাসৈনিক অলি আহাদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

সরাইল ও আশুগঞ্জ উপজেলার জনগণের উদ্যোগে আয়োজিত সভায় তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে, তখনই দেশের মানুষের ওপর অত্যাচার করেছে। বিগত ১৫ বছরে, আওয়ামী লীগ সরকারের সময়ে বিএনপি নেতাকর্মীদের গুম-খুন করা হয়েছে। পুলিশ দিয়ে নেতাকর্মীদের ওপর অমানবিক নির্যাতন চালানো হয়েছে। অতঃপর জুলাই ছাত্র আন্দোলনে শেখ হাসিনা ভারতে পালাতে বাধ্য হয়। শুধু তাই নয় বড় বড় নেতারাও নাই হয়ে গেছে। আওয়ামী লীগকে এখন আর কোথাও খুঁজে পাওয়া যায় না।

তিনি সাবধান করে দিয়ে বলেন, এদেশের মানুষ সব সময় ভোটের জন্য আন্দোলন করেছে, বারবার রক্ত দিয়েছে। মানুষের ধৈর্যের পরীক্ষা না নিয়ে, দ্রুত ভোট দেওয়ার সুযোগ তৈরি করতে আহ্বান জানান তিনি। তিনি বলেন, এ দেশ চলবে মানুষের রায়ে। জনগণ যাকে খুশি তাকে বেছে নিয়ে ক্ষমতায় বসাবে। বিএনপি আর কোনোদিন এদেশে বিনা ভোটের সরকার আসতে দেবে না।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ার মাটি কৃতি সন্তান জন্ম দেয়। ব্রাহ্মণবাড়িয়ার আসনগুলোতে তাক লাগানো সব সংসদ সদস্য আমরা এত বছর দেখে আসছি। ইনশাআল্লাহ জনগণ যদি পাশে থেকে আমাদের হাত শক্তিশালী করলে ব্রাহ্মণবাড়িয়ার যে ৬টা আসন আছে, সে ৬টা আসনে তাক লাগানো এমপি তৈরি করে দেব আমরা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি। এতে শাহবাজপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মুন্সি আমানের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাবেক যুব সম্পাদক এ বি এম মমিনুল হকের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলাম, সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান মঞ্জু, ডেমোক্রেটিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খোকন সেন, সরাইল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাস্টার প্রমুখ।

সভা শেষে রাষ্ট্রভাষা আন্দোলনের অন্যতম নেতা ও কেন্দ্রীয় ডেমোক্রেটিক লীগের সভাপতি প্রয়াত অলি আহাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন মুফতি শহিদুল ইসলাম।