সাকিব ইস্যুতে যা বললেন টাইগারদের নতুন কোচ

বাংলাদেশ ক্রিকেটে দ্বিতীয় অধ্যায় শেষ করেছেন চন্ডিকা হাথুরুসিংহে এবং তার জায়গায় নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক বিশ্বকাপজয়ী কোচ ফিল সিমন্স। দায়িত্ব গ্রহণের মাত্র ১৮ ঘণ্টা পরই তিনি ঢাকায় পৌঁছান এবং শনিবার (১৯ অক্টোবর) প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে উপস্থিত হন। সেখানে সিমন্স দলের নতুন দায়িত্ব ও সাকিব আল হাসানের অনুপস্থিতি নিয়ে কথা বলেছেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্নের কথা জানিয়ে সিমন্স বলেন, ‘আমাদের সামনে একটি গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ রয়েছে। আমি মনে করি, কয়েকটি ম্যাচ জিততে পারলে আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকতে পারব।

সম্প্রতি সাকিবের দেশে ফেরার স্থগিতাদেশ এবং হাথুরুসিংহের বরখাস্ত নিয়ে আলোচনা চলছে। তবে সিমন্স জানিয়েছেন, তিনি শুধু ক্রিকেটেই মনোযোগ দিতে চান। তিনি বলেন, ‘আমার প্রথম দায়িত্ব হচ্ছে ক্রিকেটে মনোযোগ রাখা। দলের জন্য ছেলেরা গত দুদিন কঠোর পরিশ্রম করেছে এবং আমি তাদের প্রস্তুত করছি সোমবারের প্রথম টেস্টের জন্য।’

সাকিবের প্রসঙ্গে সরাসরি মন্তব্য না করে সিমন্স জানান, ‘আমরা শুধু ক্রিকেটে মনোযোগ দিতে চাই। বাইরের আলোচনা দূরে রেখে আমাদের কাজ হলো ম্যাচের জন্য প্রস্তুতি নেওয়া।’

উল্লেখ্য, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী সোমবার (২১ অক্টোবর) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এবং দ্বিতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।