চট্টগ্রামে গলায় ফাঁস দিয়ে রিকশাচালকের আত্মহত্যা

চট্টগ্রামের কর্ণফুলীতে পারিবারিক কলহের জেরে মেহেদী হাসান (১৭) নামে এক রিকশা চালক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার চরপাথরঘাটা (৩ নম্বর ওয়ার্ড) মনির গোষ্ঠীর বাড়িতে এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনির হোসেন।

মৃত মেহেদী হাসান ওই এলাকার মোহাম্মদ বেলালের ছেলে। তিনি পেশায় রিকশাচালক ছিলেন। তার বাবাও পেশায় ট্রাক ড্রাইভার ও মা গার্মেন্টসে চাকরি করতেন বলে জানা গেছে। তাদের পরিবারে ১১ বছর বয়সী কন্যা সন্তান রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অভাবের সংসারে মা-বাবার পাশাপাশি মেহেদীও রিকশা চালাতেন, কয়েকদিন ধরে মেহেদী রিকশা চালাতে যায়নি। এ কারণে তাঁর মা মেহেদীকে বকাঝকা করেন। রাতে মেহেদীর মা গার্মেন্টস থেকে এসে ছেলেকে ডাকাডাকি করলেও কোনো সাড়া দেননি।

পরে ঘরের একপাশে গ্রিলে দেখেন তার ছেলে গলায় গামছা পেঁচানো অবস্থায়। সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনির হোসেন বলেন, পুলিশ যাওয়ার আগেই ভিকটিমকে স্বজনরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।