সাহারা খাতুনের আদর্শিক গুণাবলী গ্রহণ করে দেশকে এগিয়ে নিতে হবে : মতিয়া চৌধুরী

জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, সাহারা খাতুন ছিলেন সৎ ও আদর্শের মূর্ত প্রতীক। তার আদর্শিক গুণাবলী গ্রহণ করে দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সংকটকালে সাহারা খাতুনের দূরদর্শী রাজনৈতিক প্রজ্ঞা, মেধা ও সিদ্ধান্তে আমরা নেতা-কর্মীরা আন্দোলন করেছি। তিনি একজন রাজনৈতিক প্রজ্ঞাবান ব্যক্তিত্ব ছিলেন। তিনি সহজেই মানুষকে আপন করে নিতে পারতেন। তার কাজ ও আদর্শ অনুসরণ ও অনুকরণ করে আমাদের রাজনীতি করা উচিত। তিনি সব সময় নিরব থাকতেন এবং দেশ ও রাজনীতি নিয়ে ভাবতেন। তিনি প্রধানন্ত্রীর একান্ত আপনজন ছিলেন। সততা ও নিষ্ঠার জন্য তিনি দেশবাসীর কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’ আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সাপ্তাহিক গণবাংলা আয়োজিত আলোচনা ও শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় সংসদ উপনেতা একথা বলেন।
বেগম মতিয়া চৌধুরী বলেন, ‘তিনি (সাহারা খাতুন) যে হঠাৎ অসুস্থ হয়ে বিদায় নেবেন- তা আমার জানা ছিল না। একজন আদর্শ ও নীতিবান নেতা হতে হলে তাকে অনুসরণ ও অনুকরণ করলে বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতি উপকৃত হবে। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি।’

শোক ও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মোহাম্মদ ফারুক খান, সংসদ সদস্য শামসুন নাহার ও মেহের আফরোজ, শিরিন নাঈম পুনম, প্রফেসর রেহানা খানম, শবনম জাহান শিলা, লায়ন মশিউর রহমান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের খান। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা এম এ করিম এবং সঞ্চালনায় ছিলেন ড. মোহাম্মদ জগলুল কবির। এছাড়া, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের সংশ্লিষ্ট নেতা কর্মী এবং বিভিন্ন ইলেকট্রনিক ও মিডিয়া ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।