নিরাপদ পোল্ট্রি প্রশিক্ষণ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত

নিরাপদ পোল্ট্রি, পোল্ট্রিজাত পণ্য ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নিউহোপ এগ্রোটেক ফিড লিঃ এর উদ্যোগে নুরজাহান এন্টারপ্রাইজ’র ব্যবস্থাপনায় গতকাল ১ জুলাই নগরীর ১নং দক্ষিণ পাহাড়তলি ওয়ার্ড খিল্লাপাড়ায় অনুষ্টিত হয়েছে।

নুরজাহান এন্টারপ্রাইজ’র চেয়ারম্যান মোঃ হাসেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউহোপ এগ্রোটেক ফিড লিঃ এর এরিয়া ম্যানেজার দেবনাথ সঞ্চয় এতে প্রশিক্ষণ প্রদান করেন নিউহোপ ফার্মস টেকনিকেল সার্ভিস অফিসার ডঃ মো. ফাহিম শারিয়ার,নিউহোপ এগ্রোটেক মার্কেটিং এক্সিকিউটিভ অচিন্ত। এতে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ ইলিয়াস,মোঃ হাকিম,মোঃ মহিউদ্দিন,মোহাম্মদ সাহেদ প্রমুখ ।

প্রশিক্ষণে উত্তম কৃষি চর্চার ধাপগুলো সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হয়। এছাড়া উত্তম পদ্ধতিতে ব্রয়লার মুরগি পালন, নিরাপদ মুরগির খামার গঠন, নিরাপদ পোল্ট্রি ফিড, পানি ও খাদ্য ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়। মূলত এ ধরনের প্রশিক্ষণের মাধ্যমে দেশের খামারিদের নিরাপদ পোল্ট্রি পণ্য উৎপাদনে উৎসাহিত করা যাবে। এর ফলে প্রান্তিক পর্যায়ে উত্তম কৃষিচর্চার ধাপ অনুসরণ করে খামারিরা মুরগি পালনে উৎসাহিত হবে।