প্লাসিডিয়ান ওল্ড স্কাউট গিল্ড এর ক্যাম্প অনুষ্ঠিত

সেন্ট প্লাসিড স্কুলের প্রাক্তন স্কাউটদের সংগঠন প্লাসিডিয়ান ওল্ড স্কাউট গিল্ড’ এর (পিওএসজি) ত্রিবার্ষিক ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১লা মার্চ) রাঙ্গুনিয়া উপজেলার ঘাটটেক গ্রামে হাজারীবাড়ি এলাকায় এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকালে সংগঠনের সভাপতি সুজয় সেন গুপ্তের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বদিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত ক্যাম্প শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মধ্য দিয়ে। প্রার্থনা সংগীতের পর জাতীয় পতাকা উত্তোলন করেন ওপিএ’র বর্তমান সভাপতি ডাঃ শাহেদ পারভেজ খান।

স্কুলের ভিন্ন ব্যাচের ৪৮ জন প্রাক্তন স্কাউট এবং বর্তমান সাতজন স্কাউটসহ মোট ৫৪ স্কাউট ক্যাম্পে অংশগ্রহন করে। নৈসর্গিক সৌন্দর্য উপভোগের পাশাপাশি বোট রাইডিং এ অংশ নেয় প্রাক্তন ও বর্তমান স্কাউটরা।

দিনব্যাপী ক্যাম্পে অংশ নেন প্রাক্তন স্কাউট ডাঃ তৌফিক শাহরিয়ার, এডভোকেট ওয়াসিম শরীফ, এডভোকেট গৌতম চৌধুরী, আসিফ ইকবাল, ইমরুল কায়েস, এম এ মুকিত, জনি গোমেজ, মাহমুদুল হাসান, নুরুন্নবী দিপু, আনসার আলী, সুমন বড়ুয়া, স্টিভ রোজারিও, রিয়াজ খান, মামুনুর রশিদ মামুন, ইমরান হোসেন, জাকিরুল হাসান, ডানকান পেরেরা, রবিন্দ্র রবি, স্কুলের স্কাউট শিক্ষক পংকজ পালিতসহ আরো অনেকে।

প্রসঙ্গত, সেন্ট প্লাসিড স্কাউট চট্টগ্রামের কোন স্কাউট দল হিসেবে কাজ শুরু করে ১৯২৩ সালে। সেই থেকে আজ অবধি স্কুল বিভিন্ন ব্যাচে স্কাউটের কার্যক্রম চলমান আছে। এর মধ্যে ১৯৮২ ব্যাচের শওকত দোভাষ সবচেয়ে বয়স্ক স্কাউট হিসেবে ঐতিহ্যবাহী এই সংগঠনের সদস্যদের উজ্জীবিত রেখেছেন।