চন্দনাইশে গরু চুরিতে বাধা দিলে গুলিবর্ষণে আহত- ৫

চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম:
গরু চুরিতে বাধা দেওয়ায় চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় জোয়ারা ইউনিয়নে ৫ জনকে গুলি করে হত্যা করার চেষ্টা হয়েছে বলে জানা যায়। এ ঘটনায় গুলিবিদ্ধ আহতরা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

বৃহস্পতিবার ভোরে (২৯ ফেব্রুয়ারি) উপজেলার জোয়ারা ইউনিয়নের ফতেহনগর শিকদার বাড়ীতে ৭/৮ জনের সশস্ত্র চোরের দল হাইচ গাড়িতে গরু চুরি করে তোলার সময় এ ঘটনা ঘটে বলে জানায় চেয়ারম্যান আমিন আহমদ চৌধুরী রোকন। তিনি আরোও জানান যে, চোরের দল হানা দেওয়ার আগে মুখোশধারী ৩ জন সদস্য প্রথমে জিয়াউদ্দিন আদিলের বাড়ির সিসি ক্যামেরাগুলোর সংযোগ বিচ্ছিন্ন করে দেন। বিষয়টি বুঝতে পেরে ঐ বাড়ির কেয়ারটেকার বেরিয়ে আসলে পার্শ্ববর্তী রিয়াজ উদ্দিন কাঞ্চনের গোয়াল ঘর থেকে গরু চুরি করতে দেখে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এসে গরু গাড়িতে তুলতে বাধা দিলে গুলিবর্ষণ করে হাইচে করে পালিয়ে যায় চোরের দল।

এ সময় গুলিতে গুলিবিদ্ধ হন ফতেহনগর ১নং ওয়ার্ড মো. ইদ্রিসের ছেলে মোঃ আরাফাত, মোঃ ইলয়াছের ছেলে মোঃ ইব্রাহীম সায়মন (৫৮), সাইফুল ইসলামের ছেলে সাজেদুল ইসলাম (১৯), আবদুল মুবিনের ছেলে মঈনুদ্দিন মিনার (২২), আবদুল বারেকের ছেলে রবিউল হাসান। আহতদের উদ্ধারকরে এলাকাবাসী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর মোঃ ইব্রাহিম সাইমন ও মইনুদ্দিন মিনারকে ছেড়ে দেন এবং মোঃ আরাফাত, রবিউল, সাজেদুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক হলে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক।

বিষয়টি খবর পেয়ে চন্দনাইশ থানাকে জানালে উপ-পরিদর্শক উপেন বড়ুয়ার নেতৃত্বে একটি দল নিয়ে ঘটনাস্থলে যান তিনি। পুলিশকে তথ্য উপাত্ত সংগ্রহ করতে সহযোগিতা করেন এবং দলের মুখোশধারী ব্যক্তিগুলো এলাকারের মানুষ বলে সন্দেহের কারণ জানান তিনি।

বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে পুলিশ পরিদর্শক (তদন্ত) যুযুৎস যশ চাকমা জানান, ইতিমধ্যে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইয়দুল ইসলামসহ তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহ করার চেষ্টা করছেন। শর্টগানের গুলিবিদ্ধরা শঙ্কামুক্ত। গোয়াল ঘরে ফাতেহার জন্য কেনা দামি গরুসহ মোট ৪টি গরু রাখার তথ্যের সাথে এলাকার লোকজনের জড়িত থেকে পরিকল্পনা বাস্তবায়নে সহযোগীদের কথা মাথায় রেখে চোরের দলকে ধরার জন্য তদন্ত কাজ চালিয়ে যাচ্ছেন। কিন্তু এখনো এ বিষয়ে কেউ থানায় অভিযোগ না দেওয়ায় কাউকে চিহ্নিত করে গ্রেফতার করা হয়নি বলে জানান তিনি।